পঞ্চাশোর্ধ এক মহিলার অস্বাভাবিক প্রাণ যাওয়া ঘিরে চাঞ্চল্য ইটাহারে

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ২ জুন: পঞ্চাশোর্ধ এক মহিলার অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। প্রাথমিকভাবে পরিবারের অনুমান তীব্র দাবদাহের জেরে সান্সট্রোকে মৃত্যু হয়েছে তার। বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার বালিয়াপাড়া এলাকায়।

পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম জয়ন্তী চৌধুরী। বাড়ি মালদা জেলার মোথাবাড়ি এলাকায়। পরিবার সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে তিনি ইটাহারের পোরষা এলাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন। সেখান থেকে বৃহস্পতিবার কালোমাটিয়া এলাকায় ঘুরতে যান। তীব্র গরমে রাস্তায় অসুস্থ হয়ে পড়েন জয়ন্তী দেবী। তাকে তড়িঘড়ি স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। শারীরিক পরিস্থিতির অবনতি হলে চিকিৎসক তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেইমতো তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তার।

মৃতার এক আত্মীয় গৌরব মাল জানিয়েছেন, জয়ন্তী দেবী আত্মীয়ের বাড়িতে এসেছিলেন এবং আশেপাশের বিভিন্ন আত্মীয় থাকায় সবাই মিলে অপর এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। এই তীব্র গরমে রাস্তায় যাওয়ার পথে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। তাকে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলে। হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ই তিনি মারা যান। চিকিৎসকের বক্তব্য অনুযায়ী প্রাথমিকভাবে সানস্ট্রোকে মৃত্যু হয়েছে তার বলে অনুমান করা হচ্ছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

যদিও রায়গঞ্জ গভর্মেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারি সুপার অভীক মাইতি জানান, সানস্ট্রোক নাকি অন্য কোনো কারণে মৃত্যু হয়েছে ময়নাতদন্তের পর তা স্পষ্ট হবে। পাশাপাশি যেভাবে অসহ্য গরম পড়েছে, সেক্ষেত্রে সকলকে শরীর সুস্থ রাখার ব্যাপারে সচেতন করেছেন তিনি। তবে ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবার সহ এলাকাজুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *