NIA, Vaishnodevi, বৈষ্ণোদেবীর তীর্থযাত্রীদের উপর জঙ্গি হামলার তদন্ত করবে এনআইএ, জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

আমাদের ভারত, ১৭ জুন: চলতি মাসের ৯ জুন জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে তীর্থযাত্রীর বাসে জঙ্গিহানার ঘটনার তদন্ত করবে এনআইএ। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রকের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

চলতি মাসে ৯ তারিখে জম্মুর রিয়াসি জেলায় তীর্থযাত্রীদের বাসে জঙ্গি হামলার ঘটনায় নয় জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন ৪১ জন। বাসে বৈষ্ণোদেবীর তীর্থযাত্রীরা ছিলেন। শিবভরা মন্দির থেকে কাটরার দিকে যাওয়ার পথে জঙ্গিরা গ্রেনেড ছোড়ে এবং গুলি করে তীর্থযাত্রীদের উপর।

ঘটনাচক্রে ওই দিনই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তৃতীয় মন্ত্রী সভার শপথ গ্রহণ অনুষ্ঠান চলছিল।নমোদী সরকারের শপথের ঠিক আগে থেকেই কাশ্মীরের সন্ত্রাসমূলক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। রিয়াসের পাশাপাশি কাটঠুয়া, দৌড়া জেলার বেশ কিছু এলাকায় হামলা চলেছে। এখনো পর্যন্ত এক সিআরপিএফ জওয়ান সহ ১২ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা বহু।

এদিকে আগামী ২৯ জুন থেকে অমরনাথ যাত্রা শুরু হচ্ছে। চলবে ১৯ আগস্ট পর্যন্ত। তার আগে জম্মু-কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থাকে নিশ্চিদ্র করতে কোমড় বেঁধে নেমেছে কেন্দ্রীয় সরকার। সোমবার জম্মুতে গিয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাব জেনারেল অনিল চৌহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *