সাত দফা দাবি নিয়ে পারমদন বিভূতি ভুষণ অভয়ারণ্যের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ

সুশান্ত ঘোষ, বাগদা, ১ ডিসেম্বর: জন কল্যাণমুখি ৭ দফা দাবিতে পারমদন বিভূতি-ভূষণ অভয়ারণ্যের গেটে তালা ঝুলিয়ে অবস্থান বিক্ষোভ করল গ্রামবাসীরা। উত্তর ২৪ পরগনার বাগদা থানার পারমদনে এই বিক্ষোভ চলে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা অবধি।

বিক্ষোভকারীদের অভিযোগ,  প্রাক্তন বিট অফিসারের চক্রান্তে অবৈধ ভাবে নিয়োগ হয়েছে। তা স্থগিত করতে হবে। আমফান ঝড়ের পর থেকে ফরেস্ট থেকে যে সেগুন গাছ চুরি হয়েছে ও প্রায় দেড় হাজার বাঁশ কি কারণে খোলাবাজারে বিক্রি করা হল  তার পূর্ণাঙ্গ তদন্ত করতে হবে।  
এছাড়া বাইরে থেকে আসা দর্শনার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। পাশাপাশি গরিব মেহনতী শ্রমজীবী মাঝিদের জীবন জীবিকা স্বচ্ছল করার জন্য ফরেস্ট লাগোয়া ইছামতী নদী সংলগ্ন গেট খুলতে হবে। ফরেস্টের মধ্যে দুষ্কৃতীদের দাপট বন্ধ করতে হবে। ফরেস্টের টিকিটের মূল্য কমাতে হবে। এই সাত দফা দাবি  জানিয়ে গ্রামের কয়েকশো যুবক প্রায় ছয় ঘন্টা বিভূতি ভুষণ অভয়ারণ্যের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখায়।

 বিক্ষোভকারী সুজিত বিশ্বাস  বলেন, এই পারমদন ফরেস্টে একটু সন্ধ্যা হলেই তোলাবাজি ও ছিন্তায়কারীদের দৌরাত্ম্য বেড়ে যায়। কোনও রকম নিরাপত্তার ব্যবস্থা নেই এই ফরেস্টে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *