জীবনতলা থানার নতুন ভবনের উদ্বোধন

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগণা, ১৬ ডিসেম্বর: দীর্ঘদিন ধরে ক্যানিং ২ পঞ্চায়েত সমিতির ভবনে থানা চললেও বুধবার নতুন ভবন পেল দক্ষিণ ২৪ পরগনার জীবনতলা থানা। সম্পূর্ণ মডেল থানা হিসেবে গড়ে তোলা হয়েছে এই থানাটি। বুধবার বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার কামনাশিস সেন এই নতুন ভবনের উদ্বোধন করেন ফিতে কেটে। যদিও উদ্বোধনে রাজ্য পুলিশের আইজি দক্ষিণবঙ্গ রাজীব মিশ্র ও ডিআইজি (প্রেসিডেন্সি রেঞ্জ) প্রবীণ ত্রিপাঠির আসার কথা ছিল, কিন্তু তাঁদের কেউই এই উদ্বোধনী অনুষ্ঠানে
আসেননি।

কামনাশিস সেন জানিয়েছেন, “এদিন ডায়মন্ড হারবারে রাজ্যপালের ডিউটি পড়ে যাওয়ার জন্য তাঁরা আসতে পারেননি এই জীবনতলা থানার নতুন ভবনের উদ্বোধনে।” পুলিশ সুপার ছাড়াও এদিন এই উদ্বোধনী অনুষ্ঠানে বারুইপুর পুলিশ জেলার অন্যান্য উচ্চ পদস্থ কর্তা ও স্থানীয় বিধায়ক শওকত মোল্লা উপস্থিত ছিলেন।

এই থানার বর্তমান ওসি প্রশান্ত দাস জানিয়েছেন, পাঁচ বিঘা জমির উপর ১ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে এই থানা তৈরি হয়েছে। এই থানায় বর্তমানে দশ জন পুলিশ অফিসার, কুড়ি জন কনেস্টবল, পাঁচ জন মহিলা কনেস্টবল ও দুশো জন সিভিক ভলান্টিয়ার ও দশজন ভিলেজ পুলিশ রয়েছেন। এলাকার দশটি গ্রাম পঞ্চায়েতের প্রায় তিন লক্ষ মানুষ এই থানা থেকে পরিষেবা পান। আগে পঞ্চায়েত সমিতির একটি ছোট ভবনে কোনওরকমে থানা চলছিল। তবে এবার নতুন ভবন তৈরি হওয়ায় খুশি পুলিশ কর্মী ও এলাকার সাধারণ মানুষজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *