ইন্দিরা গান্ধীকে কি বহিরাগত বলতেন ? মমতাকে প্রশ্ন শাহের, জানিয়ে দিলেন বাংলার ভুমিপুত্রই হবেন মুখ্যমন্ত্রী

আমাদের ভারত, ২০ ডিসেম্বর:দু’দিনের রাজ্য সফরে এসে আজ বোলপুরে রোড শো-এর পর সাংবাদিক সম্মেলনে একাধিক ইস্যুতে তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বহিরাগত প্রসঙ্গেও এদিন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুঁড়েই একরকম আক্রমণ শানিয়েছেন অমিত শাহ। একই সঙ্গে তিনি আজ আবারও স্পষ্ট করেছেন বাংলার ভুমিপুত্রই হবেন বাংলার মুখ্যমন্ত্রী।

কৈলাস বিজয়বর্গীয় হোক কিংবা জেপি নাড্ডা অথবা অমিত শাহ সকলকেই তৃণমূল কংগ্রেস বারবার বহিরাগত বলে আক্রমণ করেছে। আজ সাংবাদিক বৈঠকে এই প্রসঙ্গে অমিত শাহ বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর মাথা খারাপ হয়েছে। তাঁর স্পষ্ট বক্তব্য, “মমতা দিদি যখন কংগ্রেসে ছিলেন তখন ইন্দিরা গান্ধী বা নরসিমা রাও রাজ্যে এলে দিদি কি তাদের বহিরাগত বলতেন? আপনি কি এমন রাজ্য চান, যেখানে অন্য রাজ্য থেকে কেউ এই রাজ্যে আসবে না?”

তিনি বলেন, “বাংলার মানুষ উদার, খোলামনের, এইসব প্রচারে তারা কান দেবেন না। আমার মনে হয় ওনার মাথা খারাপ হয়ে গেছে। জাতীয় দলের সংজ্ঞাটা উনি ভুলে গিয়েছেন। তিনি নিজে একটি জাতীয় দলের প্রধান। তারপরও এই প্রশ্ন তোলেন কি করে?” মমতাকে নিশানা করে অমিত শাহের কটাক্ষ, দিদি আপনি চিন্তা করবেন না, এই রাজ্যের মানুষই আপনার সরকারকে ত্যাগ করবে। আপনার সরকার আর থাকবে না। শাহ আজ আবারও স্পষ্ট করে দিয়েছেন, বাংলার ভূমিপুত্রই হবেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি জানান, যদি ঠিক হয়ে যায় তাহলে ভোটের আগেই মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এদিন তিনি দাবি করেছেন, শিল্প, শিক্ষা, কৃষি, স্বাস্থ্য থেকে মাথাপিছু আয় সবক্ষেত্রেই রাজ্য পিছিয়ে রয়েছে। তিনি জেপি নাড্ডার কনভয়ের হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন ক্ষমতার দম্ভে এই আক্রমণের ঘটনা ঘটেছে। তৃণমূল সরকারকে আবারও তুষ্টিকরণ, তোলাবাজি ও পরিবারতান্ত্রিক দল আখ্যা দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *