SSC, Court বড় ধাক্কা তৃণমূল সরকারের! ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল, ফেরত দিতে হবে বেতন, এসএসসি দুর্নীতি মামলায় নজিরবিহীন রায় আদালতের

আমাদের ভারত, কলকাতা, ২২ এপ্রিল: ভোট আবহে বড়সড় ধাক্কা খেল রাজ্যের তৃণমূল সরকার। এসএসসি দুর্নীতি মামলায় নজিরবিহীন রায় দিল আদালত। ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করল আদালত, ফেরত দিতে হবে তাদের বেতনও।

২০১৬ র এস এস সির সমস্ত নিয়োগ বাতিল করে দিল কলকাতা হাইকোর্ট। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কোন চাকরি বৈধ বলে গণ্য হওয়া উচিত নয়। এই নিয়োগ সার্বিক ভাবে অবৈধ তাই সমস্ত নিয়োগ বাতিল করল হাইকোর্ট। এর ফলে ২৫৭৫৩ জনের চাকরি বাতিল হল। মেয়াদ উত্তীর্ণ প্যানেলে চাকরি প্রাপকদের বেতন ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। চার সপ্তাহের মধ্যে বেতন ফেরতের নির্দেশ দেওয়া হয়েছে। বেতন ফেরত পাওয়া যাচ্ছে কিনা সেটা ডিআই দের নজর রাখতে হবে।

আদালত জানিয়েছে, এই দুর্নীতি মামলায় পরবর্তী পর্যায়ের তদন্ত সিবিআই করবে। সিবিআই প্রয়োজন বোধ করলে হেফাজতেও নিতে পারবে এই দুর্নীতিতে যুক্তদের।

স্কুল সার্ভিস কমিশন নিয়োগ দুর্নীতি মামলায় রায়দান ছিল আজ কলকাতা হাইকোর্টে। শুনানি সময় ৩৩ দিনের মাথায় রায় ঘোষণা করেন বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি সব্বর রশিদি’র স্পেশাল ডিভিশন বেঞ্চ। এই রায়ের উপর নির্ভর করছিল প্রায় ২৫ হাজার চাকরিপ্রার্থীর ভবিষ্যৎ। কাজেই এদিকে নজর ছিল গোটা রাজ্যের। এই রায়ে বড় ধাক্কা খেল তৃণমূল সরকার। এসএসসিতে চতুর্থ, তৃতীয় শ্রেণির কর্মী নিয়োগ, নবম, দশম ও একাদশ দ্বাদশ শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত কুড়ি মার্চ হাইকোর্টের বিশেষ বেঞ্চ মোট ৩৪৮টি মামলার একসঙ্গে টানা শুনানির পর রায় স্থগিত রাখে। আজ সেই রায় ঘোষণা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *