কৃষ্ণগঞ্জে অসহায় মানুষের পাশে দাঁড়াল সিপিএম

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ১ জুন:
লকডাউনের ফলে রোজগার বন্ধ। তারওপর ঘূর্নিঝড়ে দিনমজুর, খেত মজুরদের মাথার ওপরের শেষ সম্বল চলাটুকু পর্য্যন্ত নিয়ে গেছে। এইসব দুঃস্থ মানুষের পাশে দাঁড়াল কৃষ্ণগঞ্জের সিপিএম।

একে লকডাউন তার উপর ভয়াবহ আমফান ঘূর্ণিঝড় তছনছ করে দিয়েছে মাথার উপরের চালাটুকু। ঘুর্ণিঝড় চলে গেলেও মাঝে মাঝেই নামছে বৃষ্টি। আবার কখনো প্রখর রোদ্দুর। এর মধ্যেই বহু দুঃস্থ অসহায় মানুষ হন্যে হয়ে ঘুরেছেন পঞ্চায়েত থেকে ব্লক অফিস, একটা ত্রিপল পাওয়া যায় কিনা। অন্তত মাথার উপর ছাউনিটা একটু ঠিক করা যায় কিনা। কিন্তু ঘোরাঘুরিই সার, ত্রিপল আর পাওয়া হল না।

কৃষ্ণগঞ্জ ব্লকে এরকম ১৩টা পরিবারের মাথার উপর ছাউনিটা ঠিক করার জন্য ত্রিপল জুগিয়েছে সিপিএম। দলের কৃষ্ণগঞ্জ এরিয়া কমিটি ত্রিপল দেওয়ার পাশাপাশি তারকনগরে পরিযায়ী শ্রমিকদের কোয়ারেন্টিন সেন্টারে রান্না করা খাবার পৌঁছে দিচ্ছে। কৃষ্ণগঞ্জের এরিয়া কমিটির সম্পাদক সুপ্রভাত দাস জানান, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া, শ্রমিকদের কোয়ারেন্টিন সেন্টারে খাবারের ব্যবস্থা করা, তাদের স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় চিকিৎসা করা সহ বিভিন্ন দাবিতে প্রশাসনের নানা স্তরে আর্জি জানালেও সরকার বা প্রশাসনের তরফে কোনো ব্যবস্থা গ্রহণের আশ্বাসটুকুও পাওয়া যাচ্ছে না। তাই এই গরিব মানুষদের সাহাযার্থে আমরা নিজেরাই এগিয়ে এসছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *