করোনা মুক্ত দেশের কামনায় তারাপীঠে যজ্ঞ করল তৃণমূল

আশিস মণ্ডল, রামপুরহাট, ১ জানুয়ারি: করোনা মুক্ত ভারতবর্ষের কামনা করে তারাপীঠে যজ্ঞ করল তৃণমূলের রামপুরহাট ১ নম্বর ব্লক। মা তারার আবির্ভাবস্থল পাদপদ্মে শুক্রবার যজ্ঞ করে এমনই কামনা করলেন রামপুরহাট ১ নম্বর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি পান্থ দাস।

করোনামহামারি ভাবিয়ে তুলেছে সারা বিশ্বকে। বাদ নেই ভারতবর্ষও। এখনও পর্যন্ত দেশে করোনায় লক্ষাধিক মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়েছে। এই অবস্থায় বন্ধ স্কুল কলেজ, বহু মন্দির, মসজিদ, গুরুদুয়ারা। আতঙ্কিত দেশ। এদিকে শিহরে রাজ্যের ভোট। সব দিক চিন্তা করে যজ্ঞ করল তৃণমূল। এদিন চার তান্ত্রিক মিলে যজ্ঞে অংশগ্রহণ করেন। উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, ব্লক সভাপতি আনারুল হোসেন, বনহাট গ্রাম পঞ্চায়েত প্রধান জহিরুল ইসলাম। চণ্ডীপাঠও করা হয়। যজ্ঞ শেষে সাড়ে তিন হাজার মানুষকে পাত পেড়ে মহাভোগ খাওয়ানো হয়।

পান্থ দাস বলেন, “দেশের সঙ্গে পশ্চিমবঙ্গকে করোনা মুক্ত করতেই আমরা মহা শান্তি যজ্ঞের আয়োজন করেছিলাম তারাপীঠ মহাশ্মশানে। সেই সঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার কামনা করেছি মায়ের করেছি। আমাদের কবিগুরুর স্বপ্নের সোনার বাংলা যেমন ছিল তেমন যেন থাকে। প্রত্যেক মানুষ যেন সুখে শান্তিতে আগামী দিন থাকে সেই মনস্কামনা করেই যজ্ঞ করা হয়েছে। এছাড়া রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল, কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়ের সুস্থতা কামনা করা হয়েছে”।

তান্ত্রিক উদয় মহারাজ বলেন, “পান্থ দাসের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অনুব্রত মণ্ডল এবং আশিস বন্দ্যোপাধ্যায়ের নামে যজ্ঞ করা হয়েছে। দেশের মঙ্গল কামনায় শান্তি যজ্ঞ করা হয়েছে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *