সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে পুরুলিয়ায় বড় মাপের জেলা সম্মেলন করল হিন্দু জাগরণ মঞ্চ

সাথী দাস, পুরুলিয়া, ২১ ডিসেম্বর: নিজেদের আরও সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে পুরুলিয়ায় বড় মাপের জেলা সম্মেলন করল হিন্দু জাগরণ মঞ্চ। আজ পুরুলিয়া শহরের রবীন্দ্র ভবনে এই সম্মেলনে বাংলাদেশ ও পাকিস্তানে অত্যাচারিত হিন্দুদের সমস্যা সমাধানে ভারত সরকারকে নির্ণায়ক ভূমিকা নেওয়ার দাবি জানান বিভিন্ন সংগঠক। এছাড়া দেশে অত্যাচারিত, নিপীড়িত শোষিত হিন্দুদের রক্ষা প্রয়োজনীয় পদক্ষেপের দাবি জানান তাঁরা।

বিভিন্ন দাবির মধ্যে উল্লেখযোগ্য হল, হিন্দু জনগোষ্ঠীর ধর্মাচরণে এবং সমাবেশে অবাঞ্ছিত সরকারি নিষেধাজ্ঞা বন্ধ করা, বিভিন্ন প্রচার মাধ্যমে ও পাঠ্য সূচিতে  হিন্দু সাধুসন্ত ধর্ম সংস্কৃতি এবং হিন্দু জীবনশৈলীর উপর বিকৃতিমূলক প্রচার রুখতে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রচারক এবং প্রান্ত কার্যকারী সদস্য পঙ্কজ কুমার মন্ডল, হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণবঙ্গ প্রান্তের সাংগঠন সম্পাদক তাপস বারিক, হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণবঙ্গ প্রান্তের প্রচার প্রমুখ পারিজাত চক্রবর্তী, ওই মঞ্চের পুরুলিয়া জেলা সংরক্ষকদ্বয় ড. গৌতম মুখোপাধ্যায় ও ডা. দেবকুমার  মহাপাত্র, সভাপতি তড়িৎ মাহাতো, কার্যকারী সভাপতি অম্বুজ তেওয়ারি, যুব বাহিনী প্রমূখ ও যুব বাহিনীর সম্পাদক বিশ্বনাথ দুবে প্রমুখ সংগঠক।

মঞ্চে তাঁরা প্রদীপ প্রজ্জ্বলন করে সম্মেলনের সূচনা করেন। জেলার বিভিন্ন প্রান্ত থেকে উৎসাহী যুবকরাও সম্মেলনে যোগ দেন।

কার্যকারী সভাপতি অম্বুজ তেওয়ারি বলেন, “আমরা এখন সমাজের বিভিন্ন জায়গায় পৌঁছতে পেরেছি বলেই এত বড় মাপের সমাবেশ ঘটল। আমরা আজ আত্মবিশ্বাস ফিরে পাচ্ছি ধীরে ধীরে। কিন্তু সম্পূর্ণ রূপে না আসায় এই সম্মেলন অনুষ্ঠিত হল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *