দশম ও দ্বাদশ শ্রেণির জন্য স্কুল খুলছে দিল্লিতে

আমাদের ভারত, ১৩ জানুয়ারি:আগামী ১৮ জানুয়ারি থেকে স্কুল চালু হচ্ছে দিল্লিতে। দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খোলার অনুমতি দিয়েছে দিল্লি সরকার। তবে জানানো হয়েছে স্কুলে উপস্থিতি সম্পূর্ণ ঐচ্ছিক থাকবে। অভিভাবকরা চাইলে তবেই স্কুলে আসবে ছাত্রছাত্রীরা।

দিল্লি শিক্ষামন্ত্রী মনীষ সিসোদিয়া জানিয়েছেন, স্কুলে আসতে পড়ুয়াদের কোনভাবেই জোর করা হবে না। প্রাক্টিক্যাল ক্লাস, প্রজেক্ট ও কাউন্সেলিং-এর জন্য স্কুল খোলার অনুমতি দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রী আরও জানিয়েছেন বোর্ডের পরীক্ষার আগের সমস্ত বিষয় নিয়ে একটি গাইডলাইন তৈরি করবেন স্কুলের প্রধান শিক্ষক।

করোনার কারণে দীর্ঘ ১১ মাসেরও বেশি সময় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। অনলাইন ক্লাস চলছে স্কুল গুলিতে। কিন্তু প্রাক্টিক্যাল, প্রজেক্ট এই সবকিছু নিয়ে পড়ুয়ারা যথেষ্ট সংশয়ে রয়েছেন। দিল্লির ডাইরেক্টোরেট অফ এডুকেশনের তরফে জানানো হয়েছে সিলেবাসের বেশিরভাগটাই পড়ানো হয়ে গেছে। তারপরেও কোনো পড়ুয়ার কোন বিষয় বুঝতে অসুবিধা থাকে তাহলে স্কুলের শিক্ষকদের কাছ থেকে তা বুঝে নিতে পারবে। আর সেই জন্য স্কুল খোলার অনুমতি দেওয়া হয়েছে। তবে কোভিডের সম্পূর্ণ বিধি পালন করেই স্কুল খোলার অনুমতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *