১৪৪ ধারা ভেঙে বালুরঘাটে মিছিল করার মামলায় ২০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেলেন সায়ন্তন বসু

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৪ জানুয়ারি: সিএএ বিলের সমর্থন জানিয়ে ১৪৪ ধারা উপেক্ষা করে মিছিল করায় পুলিশের স্বতপ্রনোদিতভাবে দায়ের করা মামলায় ব্যক্তিগত বন্ডে জামিন পেলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। সোমবার বালুরঘাট জেলা আদালতে ব্যক্তিগত ২০০ টাকার বন্ডে জামিন পান বিজেপির রাজ্য সম্পাদক। এদিন দুপুরে সায়ন্তন বসু জেলা বিজেপির কয়েকজন নেতাকে নিয়ে বালুরঘাট জেলা আদালতে হাজির হন। বেলা দুটোর সময় বিচারক তার জামিন মঞ্জুর করেন।

আদালত সুত্রের খবর, ২০২০ সালের ১২ জানুয়ারি বালুরঘাটে ১৪৪ ধারা উপেক্ষা করে সিএএ’র সমর্থনে মিছিল করে সায়ন্তন বসু। বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, জেলা বিজেপি সভাপতি বিনয় বর্মন সহ অনান্য সদস্যরাও উপস্থিত ছিলেন ঐ মিছিলে। যার পরেই বিজেপি রাজ্য সম্পাদক সায়ন্তন বসু সহ ২১ জন নেতা-কর্মীর নামে স্ব-প্রনোদিতভাবে মামলা করে পুলিশ। যে মামলায় অনান্য নেতৃত্বরা জামিন নিলেও এদিন আদালতে হাজিরা দিয়ে জামিন নেন বিজেপির ওই রাজ্য নেতা।

বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন, ভারতীয় আইনের প্রতি ভরসা রয়েছে, বিজেপি বরাবরই আদালত ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। সেই আইনের প্রতি সম্মান রেখেই তিনি আজ আদালতে হাজির হয়ে বিচারকের কাছে আইনজীবীর মধ্যমে জামিনের আবেদন জানালে বিচারক ২০০ টাকার ব্যক্তিগত জামিন মঞ্জুর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *