দুর্ঘটনায় মৃতের পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে বাঘমুন্ডির চড়িদা গ্রামে পথ অবরোধ

সাথী দাস, পুরুলিয়া, ৪ জানুয়ারি: দুর্ঘটনায় মৃতের পরিবারকে ক্ষতিপূরণ ও যান চলাচলের গতি নিয়ন্ত্রণের দাবিতে বাঘমুন্ডির চড়িদা গ্রামে পথ অবরোধ করলেন বাসিন্দারা। পথ দুর্ঘটনায় গুরুতর আহত ব্যক্তি ঝাড়খণ্ডের রাঁচিতে চিকিৎসাধীন ছিলেন। আজ ওই ব্যক্তির মৃত্যুর খবর গ্রামে পৌঁছাতেই এই সিদ্ধান্ত নেন তারা। দোকানপাট বন্ধ রেখে অবরোধে সামিল হন ব্যবসায়ীরা।

স্থানীয় ভাবে জানা গিয়েছে, গত ২৭ ডিসেম্বর সন্ধ্যেয় চড়িদা গ্রামের রাস্তায় জিতেন সূত্রধর  ও উত্তম সূত্রধর নামে  স্থানীয় দুই ব্যক্তি যাচ্ছিলেন। ওই সময় বাঘমুন্ডির দিক থেকে আসা একটি মোটরসাইকেল পিছন দিক থেকে ধাক্কা মারে তাদের। ঘটনায় গুরুতর আহত হন উত্তম। এই বিষয়ে জিতেন সূত্রধর জানান, “মোটর সাইকেলে দুইজন যুবক মদপ্য অবস্থায় পিছন দিক থেকে ধাক্কামারে। আমি ও
উত্তমবাবু দুজনেই ছিটকে যাই। আমার হুঁশ ফিরতেই দেখি উত্তমদা গুরুতর আহত অবস্থায় মাটিতে পড়ে রয়েছেন। গ্রামবাসীরা প্রথমে বাঘমুন্ডি পরে পুরুলিয়ায় চিকিৎসার জন্য গুরুতর আহত উওমদাকে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি দেখে রাঁচির এক বেসরকারি নার্সিংহোমে তাঁকে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসা চলাকালীন আজ উত্তম দা (৪৮) মারা যান।”

গ্রামবাসীরা জানান, আজ ওই ঘটনার প্রতিবাদে ও ক্ষতিপূরণের দাবিতে ঝালদা বাঘমুন্ডি মুখ্য রাস্তা অবরোধ করেন তারা। এছাড়া দুর্ঘটনা রুখতে গ্রামের রাস্তায় যান নিয়ন্ত্রণের দাবিও রয়েছে তাদের। এদিকে কয়েক ঘণ্টা ওই রাস্তা অবরোধের ফলে দুই দিকেই যাত্রীবাহী বাস, গাড়ি ও পণ্যবাহী লরি আটকে পড়ে। বাঘমুন্ডি থানার আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *