পচা কুমড়ো, খইল পচা দিয়ে তৈরি হত সস, ভাঙড়ে হানা দিয়ে কয়েক হাজার বোতল উদ্ধার করল পুলিশ

আমাদের ভারত, ভাঙড়, ২ জানুয়ারি: নকল সস তৈরির কারখানায় হানা দিয়ে প্রচুর নকল সস উদ্ধার করল দক্ষিন ২৪ পরগনার ভাঙড় থানার পুলিশ। নিম্নমানের ময়দা, পচা কুমড়ো, রঙ, বিভিন্ন ধরনের রাসায়নিক, খইল পচা দিয়ে তৈরি হতো এই নকল সস। খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের লোগো নকল করে সেই সসের বোতলে লাগিয়ে দেদার চলছিল এই নকল সস তৈরির ব্যবসা।

শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ভাঙড়ের দক্ষিণ নারায়ণপুর গ্রামে হানা দিয়ে কয়েক হাজার বোতল নকল সস ও সস তৈরির উপকরন উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিজাম মোল্লা ও মোহাম্মদ মোল্লা নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। দীর্ঘ সময় ধরে এই নকল সস তৈরির ব্যবসা এলাকায় চালিয়ে আসছিল অভিযুক্তরা।

বাসন্তী রাজ্য সড়ক থেকে ঢিল ছোড়া দূরত্বে নারায়ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকার দক্ষিণ নারায়ণপুর গ্রামে দীর্ঘদিন ধরেই নকল সস বানাচ্ছিলেন নিজাম মোল্লা। স্থানীয়দের দাবি গত দশ বছর ধরে এই ব্যবসা করছিলেন নিজাম। সস তৈরি করে বিভিন্ন হোটেল, রেস্তোরাঁতে পৌঁছে দিত অভিযুক্তরা। অত্যন্ত অস্বাস্থ্যকর জায়গায় নিম্ন মানের আটা-ময়দা রাসায়নিক মিশিয়ে তৈরি হতো এই নকল সস। নতুন বছরের প্রথম দিনে সেই খবর পেয়েই ভাঙড় থানার ওসি সমরেশ ঘোষ শুক্রবার রাতে সেখানে তল্লাশি অভিযান চালান। সেখান থেকেই প্রচুর পরিমানে এই নকল সস উদ্ধার হয়েছে। এ বিষয়ে ধৃতদেরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। শনিবার এদেরকে বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *