উত্তরকন্যা অভিযানে গুলি চালিয়েছে পুলিশ, ভিডিও প্রকাশ করে দাবি কৈলাস বিজয়বর্গীর

নীল বণিক, আমাদের ভারত, কলকাতা, ৯ ডিসেম্বর:
শিলিগুড়িতে বিজেপির মিছিলে পুলিশের গুলি চালানোর ভিডিও প্রকাশ করলেন কৈলাস বিজয়বর্গীয়। পুলিশের গুলি চালানো নিয়ে সরাসরি সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিলেন তিনি। উত্তরকন্যা অভিযানের দিন দলীয় কর্মী উলেন রায়কে পুলিশ খুন করেছে বলে দাবি করলেন বিজেপির এই কেন্দ্রীয় নেতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ মিথ্যেবাদী। ভিডিওতে রাজ্য পুলিশকে এই ভাষাতেই আক্রমণ করলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। বুধবার কলকাতায় এক ভিডিও বার্তার মাধ্যমে রাজ্য পুলিশের বিরুদ্ধে মিথ্যে টুইট করার অভিযোগও আনেন তিনি।

শিলিগুড়িতে উত্তরকন্যা অভিযানে দলীয় কর্মীর উলেন রায়ের মৃত্যুর জন্য সরাসরি পুলিশকেই দায়ী করেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি বলেন, রাজ্য পুলিশ টুইট করে ভুল তথ্য মানুষকে দিয়েছে। উত্তরকন্যা অভিযানের দিন লাঠিচার্জ করেনি বা প্যালেটগান চালায়নি বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। রাজ্য পুলিশ টুইট করে জানিয়েছিল বিজেপি কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে। সরকারি সম্পত্তি নষ্ট করে বিজেপি কর্মীরা। রাজ্য পুলিশের এই দাবি পুরোপুরি মিথ্যে বলে জানিয়েছেন রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক। প্রমাণ হিসেবে তিনি বলেন আমার কাছে অনেক ভিডিও রয়েছে। আমি শুধুমাত্র একটা ভিডিও মানুষের কাছে তুলে ধরছি। প্রয়োজনে এই রকম দশটি ভিডিও মানুষের কাছে তুলে ধরব বলেও জানান।

ভিডিওতে দেখা যাচ্ছে এক পুলিশকর্মী বিশেষ ধরনের বন্দুকে গুলি ভরছে এবং কেউ তাকে সরাসরি গুলি চালাতে বলছে। এর পরেই সেই পুলিশ কর্মী ওই বিশেষ ধরনের বন্দুক তাক করে গুলি চালাচ্ছেন। এই ভিডিওটি প্রকাশ করে উত্তরকন্যা অভিযানের দিন শিলিগুড়িতে অশান্ত পরিবেশ তৈরি করার জন্য শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের পুলিশকেই দায়ী করেছেন তিনি।
যদিও কৈলাস বিজয়বর্গীয়র এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি আমাদের ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *