পুরুলিয়ায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১০ হাজার ছাড়াল

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৬ মার্চ: বাড়িতে ১৪ দিন নিসঙ্গ(হোম কোয়ারানটাইন) থাকার পরামর্শ পাওয়া ব্যক্তির সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেল পুরুলিয়া জেলায়। বৃহষ্পতিবার, জেলা স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী কোরোনা আক্রান্তের সংখ্যা শূন্য হলেও সন্দেহ জনক ১০১৪৭ জনকে বাড়িতে ১৪ দিন সতর্কতার সঙ্গে নিসঙ্গ থাকার পরামর্শ দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরের দেওয়া একটি তথ্যে জানানো হয়েছে জেলায় নাকা তল্লাশিতে এদিন বিকেল ৫টা পর্যন্ত ২৯১৭৪ জন যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে।

জেলায় লকডাউনে যথারীতি পুলিশের অভিযান অব্যহত থাকে। নিত্য প্রয়োজনীয় অত্যাবশকীয় পণ্যের চাহিদা যোগানের ভারসাম্য রাখতে বিশেষ অভিযান চালায় পুরুলিয়া জেলা পুলিশ। রঘুনাথপুরের কয়েকটি গুদামে তল্লাশি চালায় পুলিশ। দোকানদার ও মজুতদারদের আইন মেনে কাজ করার নির্দেশ দেওয়া হয়। রাস্তায় অবাঞ্ছিত জটলা ও আড্ডার বিরুদ্ধে অভিযান চলে এদিনও। মূল রাস্তাতেই শুধু নয়, মহল্লা, পাড়ার গলিতেও অভিযান চালায় পুলিশ।
  

এদিকে, ওড়িশা থেকে মুর্শিদাবাদ যাওয়ার পথে পুরুলিয়ার বলরামপুরের একটি দাতিয়া গ্রামে আটকে পড়া ২৩ জন শ্রমিক বাড়ির উদ্দেশ্যে রওনা দিল এদিন। জেলা প্রশাসন ও জেলা পুলিশের উদ্যোগে একটি সরকারি বাসে ওই শ্রমিকদের সঙ্গে খাবার দিয়ে পাঠানো হয়। এঁদের সঙ্গে থাকা নাসির শেখ জানান, ওড়িশার ময়ুরভঞ্জ জেলার কড়িয়া এলাকা থেকে বাসে করে ঝাড়খণ্ডের টাটাতে পৌঁছাই। সেখান থেকে ভাড়া গাড়িতে সবাই পুরুলিয়া জেলার সীমান্তে মঙ্গলবার রাতে আটকে পড়েন। গাড়ি সঙ্গে না থাকায় এবং সঙ্গে থাকা টাকা শেষ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছিলেন তাঁরা। জেলা পুলিশ সুপার এস সিলভামুরগনের হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়।        

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *