মহিলাদের অসম্মান করলে যমরাজের কাছে পাঠানো কেউ আটকাতে পারবে না, অপরাধীদের হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের

আমাদের ভারত, ১৮ সেপ্টেম্বর:
যারা মহিলাদের অসম্মান করছে, হেনস্থা করছে তাদের জন্য যমরাজ পরের মোড়েই অপেক্ষা করছে। রবিবার রাজ্যের সমস্ত অপরাধ মনস্কদের এভাবে হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

রবিবার আম্বেদকর নগরের একটি শিলান্যাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যোগী। সেখানে ৩৪৩ কোটি টাকার মোট ৭৬ টি প্রকল্পের শিলান্যাস করেন। সেখান থেকেই অপরাধ মনস্কদের নিশানা করে মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, “যদি কেউ মা বোনেদের সম্মান হানি করার কথা কল্পনাও করে তা হলে যমরাজ তাদের জন্য প্রত্যেক মোড়েই অপেক্ষা করবেন। তাকে যমরাজের কাছে পাঠানোর ক্ষেত্রে তাকে কেউ আটকাতে পারবে না। সমাজের মহিলাদের উপর অন্যায় অত্যাচার অপরাধের মতো ঘটনা কোনওভাবেই বরদাস্ত করা হবে না। রাজ্যে মা বোনেদের শ্লীলতাহানি করার চেষ্টা হলে সরকার কঠোর পদক্ষেপ করবে। মহিলাদের উত্যক্ত করার মতো অপরাধের ক্ষেত্রে যমরাজ অপরাধীর জন্য পরের মোড়েই অপেক্ষা করবেন। অপরাধীকে যমরাজের কাছে পাঠানো থেকে কেউ আটকাতে পারবে না।”

সম্প্রতি এক ছাত্রীর মৃত্যুকে ঘিরে ঝড় ওঠে উত্তরপ্রদেশে। আম্বেদকর নগরে সাইকেলে চেপে বাড়ি ফেরার সময়, মোটর বাইকে সাওয়ার ৩ যুবক ওই ছাত্রীকে হেনস্তা করে বলে অভিযোগ ওঠে। তারপরই ওই ছাত্রীর ওড়না ধরে টান মারে তারা। নিয়ন্ত্রণ হারিয়ে সাইকেল থেকে পড়ে যায় ছাত্রী। এক অভিযুক্ত তার উপর বাইক চালিয়ে দেয় বলে অভিযোগ। হাসপাতালে নিয়ে গেলে ওই ছাত্রীকে মৃত ঘোষণা করে চিকিৎসকরা। এই মারাত্মক ঘটনাটি সম্পূর্ণ ধরা পড়েছে রাস্তায় লাগানো সিসিটিভি ক্যামেরায়। তিনজন দুষ্কৃতিকেই গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে একজন নাবালক। পুলিশের হাত থেকে বেঁচে পালানোর চেষ্টাও করেছিল দুষ্কৃতীরা। তাতে পুলিশের এনকাউন্টারে পায়ে গুলি লাগে তাদের।

এই ঘটনার পরেই অপরাধীদের উদ্দেশ্যে হুঁশিয়ারি দেন যোগী। বিশেষ করে মহিলাদের হেনস্থা করছে যারা তাদের জন্য যমরাজ অপেক্ষা করছে অর্থাৎ তিনি বলতে চেয়েছেন তাদের প্রতি মুহূর্তে মৃত্যুভয় তাড়া করে বেড়াবে। অপরাধ দমনে কড়া পদক্ষেপের আশ্বাস দিয়েছেন যোগী আদিত্যনাথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *