ভারতের প্রথম করোনার টিকা নিলেন এক জন সাফাই কর্মী

আমাদের ভারত, ১৬ জানুয়ারি:শনিবার দেশজুড়ে করোনার টিকাকরণ অভিযান শুরু হল। সামনের সারিতে দাঁড়িয়ে এই মারণ ভাইরাসের বিরুদ্ধে যারা লড়াই করেছেন তাদের সবার আগে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । দিল্লির এইমসের সাফাই কর্মী মনিশ কুমার প্রথম ভারতবর্ষে করোনা টিকা নেন। আর এভাবেই ওই সাফাই কর্মী মানিশ কুমারের নাম ইতিহাসের পাতায় থেকে গেল। তিনি ভারতবর্ষের প্রথম করোনার টিকা নিলেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের উপস্থিতিতেই তাকে টিকা দেওয়া হয়।

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সের ডিরেক্টর রনদীপ গুলেরিয়াও এদিন টিকা নিয়েছেন। টিকা নেওয়ার পর মনীষ জানান, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানিয়েছিলেন তিনি টিকা নিতে চান। কারণ তিনি চান টিকা নিয়ে মানুষের মধ্যে যে ভয় রয়েছে তা দূর হোক। ভ্যাকসিন নিয়ে ভয় পাওয়ার কিছু নে। মনীষ বলেন তার পরিবারেও ভীতি ছিল। কিন্তু তিনি তার পরিবারকে বলেছেন এই টিকার উপর তার সম্পূর্ণ বিশ্বাস রয়েছে বলেই এই টিকা তিনি নিচ্ছেন।

এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন এই দুটি ভ্যাকসিন এখন আমাদের কাছে সঞ্জীবনী। এই করোনার মতো অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে আমরা জিতবোই। পোলিওর বিরুদ্ধে আমরা জয়লাভ করেছি। করোনার বিরুদ্ধেও জয়ী হতে চলেছি। এই মারন ভাইরাসের বিরুদ্ধে যারা সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করেছেন তাদের সবাইকে অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *