মারণ রোগে আক্রান্ত ছয় বছরের ছেলের প্রাণ বাঁচাতে অসহায় বাবার করুন আর্তি

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ৬ জানুয়ারি: মারণ রোগে আক্রান্ত রায়গঞ্জের ছয় বছরের ছোট্ট শিশু অর্ঘ্য। ছেলের প্রাণ বাঁচাতে করুন আর্তি অসহায় বাবার। অসহায় মানুষের খবর দেখে অনেকে সাহায্যের হাত বাড়িয়ে দেন, সেই আশায় ছোট্ট ছেলে অর্ঘ্যর অসুখের কথা জানতে পেরে কেউ যদি এগিয়ে আসেন, এই আশায় রয়েছেন।

মজ্জায় মারণ রোগ। ডাক্তারি পরিভাষায় নাম সিভিয়ার অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া। এই মারণ রোগ নিয়েই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের বীরঘই গ্রামপঞ্চায়েতের দেহখন্ডা গ্রামের বাসিন্দা পেশায় রং মিস্ত্রি মতিলাল বর্মনের ছয় বছরের ছোট্ট শিশু অর্ঘ্য বর্মন। চিকিৎসক জানিয়েছেন খুব শীঘ্রই বোন ম্যারো প্রতিস্থাপন করতে হবে। নইলে ঘোর বিপদ। চিকিৎসার খরচ ২০ লক্ষ টাকা। দিনমজুর পরিবার কোথা থেকে জোগাড় করবেন এত টাকা! একমাত্র সম্বল বাড়ির ভিটেটুকু। কিন্তু সেটা বিক্রি করেও তো অত টাকা জুটবে না। তাই হাতজোড় করে সবার কাছে সাহায্য প্রার্থনা করতে বর্মন দম্পতি ঘুরছেন মানুষের দুয়ারে দুয়ারে। কাতর আর্তি, “আমার ছেলেকে বাঁচান। একটাই ছেলে আমার!”

মতিলাল বর্মন পেশায় একজন রঙ মিস্ত্রি। স্ত্রী আলপনা, এক মেয়ে ও ছয় বছরের ছোট্ট ছেলে অর্ঘ্যকে নিয়ে কোনওরকমে দিনাতিপাত করেন তিনি। ছেলে অর্ঘ্য মারণ রোগে আক্রান্ত। কোনওরকমে চেন্নাইয়ের ভেলোরে চিকিৎসার জন্য নিয়ে গিয়েছিলেন মতিলাল। ভেলোরের চিকিৎসকেরা জানিয়েছেন সিভিয়ার অ্যাপ্লাস্টিক মারণ রোগে আক্রান্ত অর্ঘ্য। খুব শীঘ্রই তার বোন ম্যারো প্রতিস্থাপন করতে হবে। তাতে ২৫ লক্ষ টাকা। চেন্নাইয়ের অপর একটি হাসপাতাল বলেছে ২০ লক্ষ টাকায় করে দেবে। ছেলেকে নিয়ে রায়গঞ্জে ফিরে আসেন মতিলাল। কী করবেন ভেবে কোনও কূল কিনারা পাচ্ছেন না তিনি। ছেলের প্রাণ বাঁচাতে দুয়ারে দুয়ারে ঘুরছেন মতিলাল আর আলপনা। কড়া নেড়েছেন পঞ্চায়েত প্রধান থেকে প্রধানমন্ত্রীর দুয়ার পর্যন্ত। কিন্তু এখনও কারও কাছ থেকেই সাহায্যের আশ্বাস পাননি তাঁরা।

মতিলাল শুনেছেন, অসহায় মানুষের খবর দেখে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দেন। তাই তাঁর আশা, ছোট্ট অর্ঘ্যর অসুখের কথা জানতে পেরে যদি সরকার বা সহৃদয় কোনও ব্যক্তি সাহায্যের জন্য এগিয়ে আসেন! বীরঘই গ্রামপঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস সদস্য ললিত প্রসাদ গিল জানিয়েছেন, অসুস্থ্য অর্ঘ্যর চিকিৎসার খরচের জন্য আমরা গ্রামের সাধারন মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করছি। কিন্তু প্রচুর টাকার প্রয়োজন সেজন্য সর্বস্তরের মানুষের কাছে আবেদন করা হয়েছে।

নাম — MATILAL BARMAN
ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর — 50200000964409
বন্ধন ব্যাঙ্ক, কমলাই ব্রাঞ্চ (ব্যাঙ্ক কোড — 1075)
আইএফএসসি কোড — BDBL0001075
ফোন নম্বর — 9641843990

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *