ব্যাঙ্কের ভূমিকা নিয়ে ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ দফতরের যুগ্ম নির্দেশকের অসন্তোষ

সাথী দাস, পুরুলিয়া, ১৭ মার্চ: ক্ষুদ্র শিল্পের বিনিয়োগে ব্যাঙ্কের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ দফতরের যুগ্ম নির্দেশক রাজ কুমার মিদ্যা। ঋণ দেওয়ার ক্ষেত্রে যেমন জটিলতা রয়েছে তেমনই উদ্যোগীদের চড়া সুদের কারণে আগ্রহীরা নিরাশ হচ্ছেন। এই অভিযোগ তুলে বাস্তব সমস্যা তুলে ধরলেন তিনি।

আজ ব্যবসায়ীদের চেম্বার অফ কমার্স এবং শিল্প গন্তব্য পুরুলিয়া: অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ দফতরের পক্ষ থেকে কর্মশালা ও হেল্প ডেস্ক আয়োজিত হয় পুরুলিয়া শহরের একটি হোটেলে। সেখানেই বিভিন্ন ক্ষেত্রের উদ্যোগপতি, ব্যবসায়ী সংগঠন, বণিক সভার প্রতিনিধিদের নিয়ে এক দিবসীয় কর্মশালায় ও পরামর্শ অনুষ্ঠানে যোগ দেন বেশ কিছু অতি ক্ষুদ্র শিল্প সংস্থা। সেখানে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা অংশ নিয়ে বিভিন্ন সম্ভাবনাময় শিল্প নিয়ে আলোকপাত করেন।

অতিরিক্ত জেলা শাসক (ভূমি ও ভূমি সংস্কার এবং শিল্প) রাজেশ রাঠোর, জেলা শিল্প কেন্দ্রের ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার জয়ন্ত আচার্য যোগ দেন। ক্ষুদ্র ও মাঝারি শিল্প নতুন স্থাপনের ক্ষেত্রে আগের জটিলতা কেটে শিল্প গড়ার পরিবেশ রয়েছে বলে দাবি করেন। চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ব্যবসায়ীরাও সহমত পোষণ করেন বক্তব্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *