শুভেন্দু ঘনিষ্ঠকে সরিয়ে খড়ার পুরসভার প্রশাসক পদে বসানো হল ঘাটালের বিধায়ককে

কুমারেশ রায়, আমাদের ভারত, মেদিনীপুর, ৩ ডিসেম্বর: রাতারাতি খড়ার পুরসভার প্রশাসক ডক্টর উত্তম মুখোপাধ্যায়কে ওই পদ থেকে সরিয়ে দেওয়া হল।
খরার পুরসভার প্রশাসকের দায়িত্ব পেলেন ঘাটাল বিধানসভার বিধায়ক শঙ্কর দলুই। আচমকা এই নির্দেশে অবাক হয়ে গিয়েছে খোদ তৃণমূল। প্রশ্ন উঠেছে, শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলেই কি উত্তম বাবুকে পুরসভার প্রশাসক পদ থেকে সরিয়ে দেওয়া হল?

২ ডিসেম্বর রাজ্যের নগর উন্নয়ন এবং পুরসভার দপ্তর থেকে এক নির্দেশে উত্তম বাবুকে প্রশাসক পদ থেকে সরিয়ে দিয়ে ঘাটাল বিধানসভার বিধায়ক শংকর দোলুইকে ওই পদে বসানো হয়। তৃণমূল দলের মধ্যেই প্রশ্ন উঠেছে, হঠাৎ করে ঘাটালের বিধায়ককে কেন এই পদ দেওয়া হল? খড়ার পুরসভায় প্রশাসনিক বোর্ডের সদস্যদের মধ্যে কি কোনও ব্যক্তি ছিলেন না এই পদ পাওয়ার জন্য?

বর্তমানে শুভেন্দু বাবুর সাথে তৃণমূলের দূরত্ব ক্রমশই বাড়ছে। তৃণমূলের হেভিওয়েট এবং বর্ষিয়ান নেতাদের শুভেন্দু বাবুর সাথে বৈঠক করার পরেও শুভেন্দুবাবু জানিয়ে দিয়েছেন একসাথে কাজ করা সম্ভব নয়। তারপরেই খরার পুরসভায় এই সিদ্ধান্তের জন্য উঠে এসেছে অনেক প্রশ্ন। ১২ই নভেম্বর ঘাটাল বিদ্যাসাগর হাই স্কুল ফুটবল ময়দানে বিজয়া সম্মেলনীতে শুভেন্দু অধিকারী বক্তব্য রাখার সময়, উত্তম বাবু এবং অরূপ রায়ের সাথে বিভিন্ন আন্দোলনের কথা বলেন। আচমকা এই সরকারি সিদ্ধান্তে তৃণমূলের অভ্যন্তরে এবং খড়ার পৌরসভার প্রশাসনিক বোর্ডের সদস্যদের মধ্যে অনেকেই ক্ষুব্ধ হয়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে বিধায়ক শংকরবাবু বলেন, সবার সহযোগিতা নিয়ে কাজ করব। প্রত্যেকের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন তিনি। প্রত্যেকে এখানে যে যার প্রাপ্য সম্মান নিয়ে কাজ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *